নোবিপ্রবির দ্বিতীয় সমাবর্তন ফেব্রুয়ারিতে

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯, ১৫:৩২ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ১৫:৩৭

নোবিপ্রবি প্রতিনিধি

কয়েক দফা পেছানোর পর আবারো নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তনের তারিখ ঘোষণা করা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে এ সমাবর্তন। 

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

যে সকল শিক্ষার্থী এখনো রেজিস্ট্রেশন করেনি তারা আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত নিবন্ধন করতে পারবে বলে জানা গেছে। যে সকল ব্যাচের স্নাতক ও স্নাতকোত্তর ফল প্রকাশিত হয়েছে, সমাবর্তনে শুধুমাত্র তারাই অংশ নিতে পারবেন। 

স্নাতক কিংবা স্নাতকোত্তর যেকোনও একটি শেষ করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি ধরা হয়েছে ৩ হাজার ৫০০ টাকা। অন্যদিকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দিতে হবে ৪ হাজার ৫০০ টাকা। ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স এ পোস্ট গ্রাজুয়েট ডিগ্রীধারীদের রেজিষ্ট্রেশন ফি ৩ হাজার ৫০০ টাকা।

রেজিস্ট্রেশন পদ্ধতিঃ 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের শিক্ষা শাখায় ফরম পূরণের মাধ্যমে রেজিস্ট্রেশন করা যাবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফরম ডাউনলোড করে প্রিন্ট নিয়ে হাতে পূরণ ও ছবি সংযুক্ত করে স্ক্যান কপি জেপিইজি অথবা পিডিএফ ফরম্যাটে convocation@ nstu.edu.bd এই ঠিকানায় ই-মেইল করতে হবে। একই ফরম্যাটে একই ঠিকানায় টাকা জমার রশিদের স্ক্যান কপিও প্রেরণ করতে হবে।

উল্লেখ্য, গাউন সংগ্রহের সময় অবশ্যই টাকা জমার ব্যাংক রশিদের মূল কপি জমা দিতে হবে। এর আগে যারা সাময়িক সনদপত্র সংগ্রহ করেছেন মূল সনদপত্র সংগ্রহের সময় তদেরকে অবশ্যই সাময়িক সনদপত্র জমা দিতে হবে।

পিডিএসও/অপূর্ব