প্রশ্নপত্র ফাঁস রোধ বড় চ্যালেঞ্জ : শিক্ষামন্ত্রী

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৬:০৭ | আপডেট : ০৮ জানুয়ারি ২০১৯, ১৬:২৩

অনলাইন ডেস্ক

দেশের শিক্ষাব্যবস্থায় প্রশ্নপত্র ফাঁস রোধ বড় চ্যালেঞ্জ উল্লেখ করে তা মোকাবেলা করার জন প্রস্তুত বলে মন্তব্য করেছেন নতুন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। এ সময় শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী তার সঙ্গে দফতরে উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের নির্বাচনী ইশতেহারে ২১ অঙ্গীকারের মধ্যে শিক্ষার মান উন্নত করা অন্যতম। তা অর্জনে আমরা কাজ করবো। এ ক্ষেত্রে প্রশ্নপত্র ফাঁস রোধ করা বড় চ্যালেঞ্জ। কিন্তু তা মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত।

দীপু মনি বলেন, আমরা চেষ্টা করবো প্রধানমন্ত্রী যে বিশ্বাস-আস্থা রেখেছেন তা রক্ষা করতে। শিক্ষার মান উন্নত করার চ্যালেঞ্জ সারা বিশ্বে আছে। সে চ্যালেঞ্জ অর্জনে আমরা কাজ করে যাবো।

তিনি আরো বলেন, সরকারকে জনগণ উজার করে ভোট দিয়ে নির্বাচিত করেছে। তারা বিপুল প্রত্যাশা নিয়ে আমাদের ভোট দিয়েছে। আমরা আমাদের অঙ্গীকার পূরণের চেষ্টা করবো।

এ সময় উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী বলেন, নির্বাচনের পরে প্রধানমন্ত্রী বলেছিলেন, ক্ষমতা না দায়িত্ব। সেই দায়িত্বশীল আচরণ আমরা সবাই করব। ইশতেহার বাস্তবায়নে আমরা কাজ করে যাবো। 

এর আগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে সঙ্গে নিয়ে নিজ দফতরে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসেন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন তারা।

পিডিএসও/তাজ