চট্টগ্রাম ব্যুরো

  ০৪ জানুয়ারি, ২০১৯

রাবেয়া-ফেরদৌস সেন্টারের চেক হস্তান্তর অনুষ্ঠানে চবি উপাচার্য

‘আধুনিক বাংলাদেশ বিনির্মাণে প্রশিক্ষিত জনসম্পদের বিকল্প নেই’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, ‘আধুনিক বাংলাদেশ বিনির্মাণে প্রশিক্ষিত জনসম্পদের বিকল্প নেই। এ লক্ষ্য অর্জনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জ্ঞান-গবেষণার ক্ষেত্র সম্প্রসারণ এবং আধুনিক বিজ্ঞানমনস্ক আলোকিত মানবসম্পদ সৃষ্টিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বদ্ধপরিকর।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীদের শিক্ষা, গবেষণা, প্রশিক্ষণ এবং কর্মসংস্থান সংক্রান্ত কাজের সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে Rabeya-Ferdous Centre of University-Industry Linkage (RFCUIL)- প্রোগ্রামের আওতায় চবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর আয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে Rabeya-Ferdous Centre- এর চুক্তির আলোকে চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য এসব কথা বলেন।

বৃহস্পতিবার বিকেলে ক্লাব কনফারেন্স রুমে অনুষ্ঠিত চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রোগ্রামের উদ্যোক্তা ও দাতা শিক্ষাবিদ প্রফেসর ড. আহাদ এম ওসমান গণি।

প্রসঙ্গত, উক্ত চুক্তির আলোকে চুক্তির কর্ণধার প্রফেসর ড. আহাদ এম ওসমান গণি চবি উপাচার্যকে পাঁচ লাখ টাকার একটি চেক হস্তান্তর করেন।

অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী চট্টগ্রাম চেম্বার- এর সাবেক সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট এম এ সালাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা উন্নয়নের জন্য তার ব্যক্তিগত তহবিল থেকে ২৫ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. সেকান্দর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, চিকিৎসা অনুষদের ডিন প্রফেসর ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. জাহাঙ্গীর আলম, সিইটিএল-এর পরিচালক প্রফেসর ড. নাসিম হাসান ও উপ-পরিচালক ড. মোহাম্মদ সাইদুল ইসলাম এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে চট্টগ্রাম চেম্বার-এর সাবেক সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট এম এ সালাম, চিটাগং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর ভাইস-প্রেসিডেন্ট জেসমীন আখতার, পরিচালক রোজিনা আখতার লিপি, সুলতানা নুরজাহান, নুজহাত কৃষ্টি এবং শামিল রীমা।

এছাড়া অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) ফরিদুল আলম চৌধুরীসহ চবির সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,রাবেয়া-ফেরদৌস সেন্টার,চেক হস্তান্তর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close