ঢাবি উপাচার্যের সঙ্গে জাইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৮:০৩

ঢাবি প্রতিনিধি
ama ami

জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সিনিয়র রিপ্রেজেনটেটিভ ইয়াসুহিরো কায়াজো-এর নেতৃত্বে ৩-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাত করেছে। 

বৃহস্পতিবার প্রতিনিধি দল উপাচার্যের কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ করে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- কোজি মিতুমোরি এবং আলিমুল হাসান। 

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য উপস্থিত ছিলেন।

বৈঠককালে উপাচার্য দক্ষ মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিশ্বের বিভিন্ন খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা প্রকল্প গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। 
এসময় জাইকার আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ-জাপান ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট’ প্রতিষ্ঠার সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়। 

উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাপানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে দীর্ঘদিন ধরে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চলমান রয়েছে। এসব কার্যক্রম আরও গতিশীল করতে তিনি জাইকার সাহায্য ও সহযোগিতা চান। জাইকা প্রতিনিধিরা এক্ষেত্রে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দেন।

উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান। 

পিডিএসও/অপূর্ব