ইবি প্রতিনিধি

  ১৪ ডিসেম্বর, ২০১৮

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ইবি প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাব। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতিসৌধে এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে তারা।

এ সময় উপস্থিত ছিলেন— প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদাউসুর রহমান সোহাগ, দপ্তর সম্পাদক শাহাদাত হোসাইন তিমির, কোষাধ্যক্ষ সরকার মাসুম, প্রচার সম্পাদক এ আর রাশেদ, সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম, ক্রীড়া সম্পাদক রুমি নোমান, সদস্য সোহেল রানা শিবলী, আহসান নাঈম, মোতাসিম বিল্লাহ, মাহবুব রায়হান প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলন করেন উপ উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান। এসময় সেখানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও রেজিস্ট্রারের দায়িত্বে থাকা উপ-রেজিস্ট্রার নওয়াব আলী খান। পতাকা উত্তোলন শেষে সকাল পৌনে ১০টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ও উপ উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমানের নেতৃত্বে একটি শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধের পাদদেশে গিয়ে শেষ হয়।

এরপর একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, সাংবাদিক সমিতি, তারুণ্যসহ বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন বিভাগ স্মৃতিসৌধের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ শ ম শোয়াইব আহমদ।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বুদ্ধিজীবী,স্মরণ,ইবি প্রেসক্লাব,শ্রদ্ধাঞ্জলি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close