নোবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়

সভাপতি ড. গাজী মহসীন সম্পাদক নাসির উদ্দিন

প্রকাশ | ১৩ ডিসেম্বর ২০১৮, ২০:৩২

ওহী আলম, নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ সম্পন্ন হয়েছে। নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল ‘নীল দল’ (আওয়ামী পন্থী) নিরঙ্কুশ জয়লাভ করেছে। 

এতে সভাপতি হিসেবে নীল দলের কৃষি বিভাগের অধ্যাপক ড. গাজী মহসীন এবং সাধারণ সম্পাদক হিসেবে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নাসির উদ্দিন নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামের দ্বিতীয় তলার ২০৬ নং কক্ষে নির্বাচন শুরু হয়। চলে দুপুর ২ টা পর্যন্ত। নির্বাচন শেষে চলে ভোট গণনা। এরপর বিকেল ৫ টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কৃষি বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমান ভূইয়া। 

এসময় উপস্থিত ছিলেন উপ-কমিশনার ফিশারীজ এন্ড মেরিন সাইন্স বিভাগের অধ্যাপক ড.  বেলাল হোসেন ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মাসুদসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।

নির্বাচনে ‘নীল দল’ (আওয়ামী পন্থী) এবং মহান মুক্তিযুদ্ধ, বাঙালি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক প্যানেল ‘সাদা দল’ (বিএনপি পন্থী) প্রতিদ্বন্দ্বিতা করে।

এর মধ্যে নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল নীল দলের সভাপতি পদে কৃষি বিভাগের অধ্যাপক ড. গাজী মহসীন এবং সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নাসির উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করেন।

অপরদিকে বিএনপিপন্থী সাদা দল থেকে সভাপতি পদে ফিশারীজ এন্ড মেরিন সাইন্স বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর সরকার এবং সাধারণ সম্পাদক পদে ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। 

নির্বাচনের ফলাফলে মোট ১১টি পদের সবকটিতেই জয়ী হয়েছে নীল দল। এর মধ্যে অধ্যাপক ড. গাজী মহসীন ১৯৪ ভোট পেয়ে সভাপতি এবং সহকারী অধ্যাপক নাসির উদ্দিন ১৯০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। 

নির্বাচিত অন্যান্যরা হলেন— সহ-সভাপতি পদে সহযোগী অধ্যাপক নাহিদ আক্তার (১৭৭ ভোট), সদস্য পদে সহকারী অধ্যাপক ধীরেন্দ্র নাথ বর্মন (১৯৪ ভোট), প্রভাষক সুভ ভৌমিক (১৯৬ ভোট), প্রভাষক সঞ্জিতা দেওয়ানজী (১৭২ ভোট) ও প্রভাষক সাল্লাহউদ্দিন মিল্লাত (১৯৪ ভোট)।

এছাড়া কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বাকি চারটি পদের পদপ্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন— যুগ্ম সাধারণ সম্পাদক পদে সহকারী অধ্যাপক নুরুজ্জামান ভূঁইয়া (আই আই টি ইনস্টিটিউট),  কোষাধ্যক্ষ পদে প্রভাষক ইকবাল হোসেন ( অর্থনীতি বিভাগ), প্রচার সম্পাদক পদে সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম (কৃষি বিভাগ) এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে প্রভাষক ওয়ালিউর রহমান আকন্দ বিপুল (শিক্ষা বিভাগ)।

এদিকে নির্বাচনের ফলাফল ঘোষণার পর ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী নীল দলের শিক্ষকরা। বিকেলে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পর এ মিছিল করেন তারা।

পিডিএসও/অপূর্ব