অরিত্রীর আত্মহত্যা

হাসনা হেনার মুক্তির দাবিতে ক্লাস বর্জনের ঘোষণা

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৬:২৩ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৭:০০

অনলাইন ডেস্ক

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় গ্রেফতার শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে আজ শনিবারও বিক্ষোভ করেছেন স্কুলটির একদল শিক্ষার্থী।

শনিবার বেলা ১১টার দিকে বেইলি রোডে প্রতিষ্ঠানের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে তারা এ বিক্ষোভ করেন। এ সময় শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে নানা ধরনের স্লোগান দিতে দেখা গেছে আন্দোলনকারীদের।

পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে অবস্থান কর্মসূচি শুরু করা শিক্ষার্থীরা জানিয়েছে, শিক্ষক হাসনা হেনাকে মুক্তি না দিলে রোববার থেকে ক্লাস বর্জন করা হবে।

এর আগে একই দাবিতে শুক্রবারও বিক্ষোভ হয়েছে। ‘ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের বর্তমান ও প্রাক্তন ছাত্রীবৃন্দ’ ব্যানারে এতে বতর্মান শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন বেশকিছু সাবেক ছাত্রীও।

দুই ঘণ্টার বেশি অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করে দুপুর দেড়টার পর রাস্তা ছাড়েন তারা। এ সময় ছাত্রীদের পক্ষে ব্রিফিংয়ে রোববার থেকে ক্লাস বর্জনের সঙ্গে ওই দিন সকাল ৮টা থেকে স্কুলের সামনে অবস্থানের কর্মসূচি ঘোষণা করেন।

অরিত্রী আত্মহত্যা করার পর শিক্ষার্থীদেরই বিক্ষোভের প্রেক্ষাপটে এই শিক্ষার্থীর বাবার করা মামলায় গত বুধবার গ্রেফতার করা হয় শিক্ষক হাসনা হেনাকে। অরিত্রীর এই শ্রেণিশিক্ষক এখন কারাগারে রয়েছেন।

পিডিএসও/তাজ