reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০১৮

এবার হাসনা হেনার মুক্তির দাবিতে বিক্ষোভ

আবারও আন্দোলনে নেমেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। তবে এবারে তাদের দাবি ভিন্ন। অরিত্রি আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার শ্রেণিশিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে এবার আন্দোলন করছে স্কুলটির বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের একাংশ।

প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের একাংশের দাবির ভিত্তিতে নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যায় প্ররোচনার মামলায় গ্রেপ্তার হন শ্রেণিশিক্ষিকা হাসনা হেনা। এরপর এক বৈঠকে শিক্ষার্থীদের দাবি মেনে নেয় স্কুল কর্তৃপক্ষ। পরে আন্দোলন স্থগিত ঘোষণা করে তারা। এর কিছুক্ষণ পর আরেকদল শিক্ষার্থী স্কুলের ১ নম্বর গেটের সামনে অবস্থান করে হাসনা হেনার মুক্তির দাবিতে আন্দোলন শুরু করে।

বৃহস্পতিবার বিকেলে হাতে 'অপরাধীর শাস্তি চাই, হাসনা হেনা আপার মুক্তি চাই' স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করে তারা। এ সময় তাদের শিক্ষিকাকে নির্দোষ বলেও দাবি করে শিক্ষার্থীরা।

হাসনা হেনার পক্ষে আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, আমরা মনে করি হাসনা হেনা আপা নির্দোষ। কেননা, অরিত্রির বাবা-মা হাসনা ম্যাডামকে দোষী সাব্যস্ত করেননি। কিন্তু যারা দোষী তাদের গ্রেপ্তার করা হয়নি। আপাকে মুক্তি না দিলে নতুন করে কমর্সূচি দেয়া হবে। এ সময় ‘অরিত্রীর হত্যার প্ররোচনাকারী দোষীদের শাস্তি চাই। আমাদের শিক্ষিকা হাসনা হেনা সম্পূর্ণ নির্দোষ। আমরা হাসনা হেনা আপার মুক্তি চাই’ স্লোগানে বিক্ষোভ প্রদর্শন করে তারা।

অপরদিকে বিষয়টি নিয়ে অরিত্রির আত্মহত্যার বিচার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি বলেন, ‘এ বিষয়ে আমি কিছু জানি না। যারা মুক্তি দাবি করছে তারা আমাদের সঙ্গের নয়।’ এর আগে দুপুরে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ অরিত্রি অধিকারীর আত্মহত্যা মামলায় গ্রেফতার শ্রেণিশিক্ষক হাসনা হেনার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে নেয়ার আদেশ দেন। এর আগে বুধবার রাত ১১টার দিকে উত্তরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে হাসনা হেনাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, ওই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রভাতি শাখার প্রধান জিনাত আখতার এবং অরিত্রির শ্রেণিশিক্ষক হাসনা হেনার বিরুদ্ধে মঙ্গলবার রাতে পল্টন থানায় মামলা করেন অরিত্রির বাবা দিলীপ অধিকারী।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাসনা হেনা,মুক্তির দাবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close