স্নাতকোত্তরে বিভাগ ফি না নেয়ার সিদ্ধান্ত

জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের অবরোধ

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ২০:১৮ | আপডেট : ০৩ ডিসেম্বর ২০১৮, ২১:৫০

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘বিভাগ উন্নয়ন ফি’ বাতিলের দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের নতুন প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচির কারণে স্নাতকোত্তর শ্রেণিতে ভর্তির সময় ‘বিভাগ উন্নয়ন ফি’ না নেয়ার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি বিভাগ উন্নয়নের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছ থেকে প্রয়োজনীয় অর্থ সংগ্রহের উদ্যোগ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

সোমবার রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরপর বেলা ৩টার দিকে অবরোধ প্রত্যাহার করে নেয় প্রগতিশীল ছাত্রজোট।

এর আগে সোমবার সকাল ৮টার দিকে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির সময় শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে নতুন প্রশাসনিক ভবন অবরোধ করে প্রগতিশীল ছাত্রজোট। 

প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ, শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্কসবাদী) নেতাকর্মীরা অবরোধ করেন। এতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের কাগজপত্র জমা দেয়া কার্যক্রম বাধাগ্রস্থ হয়। পরে প্রথম দিনের ভর্তি নিশ্চিতকরণ কার্যক্রম বিকল্প উপায়ে সম্পন্ন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পিডিএসও/অপূর্ব