ঢাবি প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০১৮

বাসের নিচ থেকে নবজাতক উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হল এলাকায় দাড়িয়ে থাকা বিআরটিসি বাসের নিচ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে একদিন বয়সী এ নবজাতককে উদ্ধার করা হয়। শিশুটি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

কার্জন হলের নিরাপত্তাকর্মী শাহীন মিয়া বলেন, কার্জন হলের সামনে বিশ্ববিদ্যালয়ের বেশকিছু বিআরটিসি বাস রাখা থাকে। দুপুরের দিকে হঠাৎ একটি বাসের নিচ থেকে এক শিশুর কান্নার আওয়াজ শোনা যায়। পরে অনেকেই এগিয়ে গিয়ে নবজাতকটিকে দেখতে পায়।

তিনি বলেন, ‘শিশুটির কথা শুনে আমি দ্রুত ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে দেখি, একটি লাল প্রিন্টের ওড়নায় মোড়ানো এক নবজাতক বাসের নিচে পড়ে আছে। দ্রুত শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যাই।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, ঢাবি ক্যাম্পাস থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। ঘটনাটি দুঃখজনক। এ বিষয়ে পরে পুলিশের সহায়তায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে শিশুটিকে। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, নবজাতকটির ওজন এক কেজি। শিশুটিকে হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তার চিকিৎসা চলছে।

এ সময় তিনি চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে জানান, শিশুটির শারীরিক অবস্থা মোটামুটি ভালো। তবে শিশুটি কীভাবে সেখানে গেল এবং তার বাবা-মা কে, সে বিষয়ে কোনো তথ্য এখনো জানা যায়নি।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাসে,নবজাতক,উদ্ধার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close