ইবির ভর্তি সাক্ষাৎকার শুরু ২৫ নভেম্বর

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৬:২১

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান প্রাপ্তদের সাক্ষাৎকার শুরু হবে আগামী ২৫ নভেম্বর। মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা ১৯ নভেম্বর থেকে আগামী ২৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত বিভাগসমূহের পছন্দক্রম ও ভর্তির আবেদন ফরম পূরণ করতে পারবেন। 

মঙ্গলবার সকালে স্ব-স্ব ইউনিট সমন্বয়কারীরা এ বিষয়টি নিশ্চিত করেছেন। 

সংশ্লিষ্ট ইউনিট সূত্র জানায়, আগামী ২৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১ম শিফটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ২৬ ও ২৭ নভেম্বর ২য় ও ৩য় শিফটের মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার গ্রহন করা হবে। 

সাক্ষাৎকার শেষে ৩ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ৩ ডিসেম্বরের পর মেধা তালিকায় স্থানপ্রাপ্তরা ভর্তির সুযোগ পাবে না। ৯ নভেম্বর ‘বি’ ইউনিটের অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার এবং ১২ ডিসেম্বরের মধ্যে তাদেরকে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে। 

ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিট এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ২৭ ও ২৮ নভেম্বর। এ ইউনিটের ভর্তি কাযক্রম ৩ ডিসেম্বর এবং ‘ডি’ ইউনিটের ভর্তি কার্যক্রম ৫ ডিসেম্বরের মধ্যে শেষ করতে বলা হয়েছে।
 
আগামী ২৫ ও ২৬ নভেম্বর ডিন অফিসে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। একইসাথে ৩ ডিসেম্বর তারিখের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া আসন খালি থাকা সাপেক্ষে আপেক্ষমান তালিকার সাক্ষাৎকার আগামী ৫ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।
 
এদিকে মেধা তালিকায় স্থান প্রাপ্তরা ১৯ নভেম্বর থেকে আগামী ২৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত বিভাগসমূহের পছন্দক্রম ও ভর্তির আবেদন ফরম পূরণ করতে পারবেন। এ ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই আবেদন ফরমের ১ কপি নিজের কাছে রাখতে হবে। বিভাগের পছন্দক্রম ফরম ও ভর্তির আবেদন ফরম পূরণ না করলে ভর্তিচ্ছুকে কোনও বিভাগে মনোনয়ন দেয়া হবে না। 

সাক্ষাৎকারের সময় ভর্তি পরীক্ষা কেন্দ্রে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরীক্ষার মূল সনদপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড ও প্রশংসা পত্র, মূল নম্বরপত্র, সদ্য তোলা ৮ কপি পাসপোর্ট সাইজের ছবি সঙ্গে আনতে বলা হয়েছে। ভর্তি শেষে আগামী ১৫ জানুয়ারি ক্লাস শুরু হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ফলাফল ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে। 

পিডিএসও/অপূর্ব