ঢাবি প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০১৮

ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধিদলের সাক্ষাৎ

চীনের কুজিং নরমাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. য়ু যুলিয়াং-এর নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছে।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ভাষাবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. সালমা নাসরীন, অধ্যাপক ড. সৈয়দ শাহরিয়ার রহমান এবং জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কুজিং নরমাল ইউনিভার্সিটির মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে মত বিনিময় করেন। এছাড়া, তারা উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় নিয়েও ফলপ্রসু আলোচনা করেন। এ ব্যাপারে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়েও তারা আগ্রহ প্রকাশ করেন।

নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও শিক্ষা কার্যক্রম সম্পর্কে তারা একে অপরকে অবহিত করেন। কুজিং নরমাল ইউনিভার্সিটিতে বাংলা বিভাগ চালু রয়েছে উল্লেখ করে অধ্যাপক ড. য়ু যুলিয়াং উপাচার্যকে জানান, তারা ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ এবং ভাষাবিজ্ঞান বিভাগের সঙ্গে যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম গ্রহণে আগ্রহী। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ সংক্রান্ত কার্যক্রম প্রণয়ন ও বাস্তবায়নে সার্বিক সাহায্য-সহযোগিতা প্রদানের ব্যাপারে চীনা প্রতিনিধিদলকে আশ্বাস দেন।

উপাচার্য আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং যৌথ শিক্ষা কার্যক্রম চালুর ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশের জন্য চীনা অতিথিদের ধন্যবাদ জানান।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,উপাচার্য,চীনা,প্রতিনিধি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close