বেরোবিতে সাংবাদিকের ওপর হামলা : ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ১৭:১৯ | আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ১৭:৩৮

বেরোবি প্রতিনিধি

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) কার্যনির্বাহী সদস্য ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি রাব্বী হাসান সবুজের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। 

মানবন্ধনে অভিযুক্তদের গ্রেফতারের জন্য ৪৮ ঘণ্টার সময় বেধে দেয়া হয়। রোববার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি এইচ এম নুর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন— দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো চিফ মাহবুবুর রহমান, রংপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি একুশে টিভি ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, সময় টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক রতন সরকার, চ্যানেল টুয়েন্টিফোরের প্রতিনিধি আনজারুল ইসলাম জুয়েল, নিউজ টুয়েন্টিফোরের প্রতিনিধি প্রিন্স, জিটিভির প্রতিনিধি পারভেজ রহমান, এশিয়ান টিভির বাদশাহ ওসমানী, বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের আহ্বায়ক আফরিন, ছাত্রফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরা, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ওয়াদুদ সাদমান, বেরোবিসাসের সাবেক কোষাধ্যক্ষ ও বাংলানিউজের প্রতিনিধি মাহফুজুল ইসলাম বকুল ও জাগোনিউজের প্রতিনিধি সজিব হোসাইন।

মানবন্ধনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে রংপুর প্রেসক্লাব, রংপুর রিপোর্টার্স ক্লাব, রংপুর সিটি প্রেসক্লাব, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

মানবন্ধনে একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল বলেন, ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর করা নজিরবিহীন ঘটনা। ঘটনার দুইদিন পার হয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি, যা সত্যিই দুঃখজনক। ৪৮ ঘণ্টার মধ্যে যদি দোষীদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হয়, তাহলে রংপুরে কর্মরত সাংবাদিকরা ঐক্যবদ্ধভাবে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রক্টোরিয়াল বডি থাকতে কিভাবে একজন সাংবাদিক মারধরের শিকার হন তা বোধগম্য নয়। ঘটনার পর এখন পর্যন্ত কোনও ব্যবস্থা নেয়নি প্রশাসন। এঘটনায় ব্যর্থতার দায়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অপসারণ করা দরকার। ৪৮ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে মঙ্গলবার রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি পেশ করা হবে।

দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো চিফ মাহবুবুর রহমান হাবু বলেন, ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর করা দুঃখজনক। এঘটনায় ছাত্রলীগের নাম জড়িয়েছে। ছাত্রলীগকে তার অবস্থান পরিস্কার করতে হবে। তাদেরকে অবশ্যই দোষীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

পিডিএসও/অপূর্ব