ইবি প্রতিনিধি

  ১৭ নভেম্বর, ২০১৮

ফেসবুক স্ট্যাটাস : ইবি শিক্ষকের বিচার দাবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষকের বিচারের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ওই শিক্ষকের নাম আলতাফ হোসেন রাসেল।

শনিবার দুপুর ১টার দিকে ওই শিক্ষকের বিচারের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান করে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষর্থীরা।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ঘটনাস্থলে গেলে শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে মন্তব্য প্রত্যাহার এবং ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য তাদের নিকট লিখিত আবেদন জানায়।

লিখিত ওই আবেদনে শিক্ষার্থীরা জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিসংখ্যান বিভাগের শিক্ষক আলতাফ হোসেন রাসেল বর্তমান এবং সাবেক শিক্ষক-শিক্ষার্থীদের যোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করে করুচিপূর্ণ মন্তব্য করেছেন। যা প্রকৌশল ও প্রযুক্তি অনুষদসহ আমাদের বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করেছে।

তাই তারা এই করুচিপূর্ণ মন্তব্যের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহন এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে যেন তিনি এই মন্তব্য প্রত্যাহার করেন তার আবেদন জানায়।

শিক্ষার্থীদের লিখিত আবেদন

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) রাতে আলতাফ হোসেন রাসেল তার ফেসবুকে একটি স্টাটাস দেন। সেখানে তিনি বিশ্ববিদ্যালয় প্রশসন কর্তৃক অনুষদ বৃদ্ধির তীব্র সমালোচনা করেন।

তার স্ট্যাটাসের কিছু অংশ তুলে ধরা হলো, ‘অর্গানোগ্রামের অজুহাতে এটা একটা বিভক্তি। এটা ভারসাম্যহীন সম্প্রসারণ, যা দেখতেই সুন্দর দেখাচ্ছে কিন্তু উদ্দেশ্য পূরণে ও বাস্তবে ততোটা কার্যকরী হবে না। যদি তাই হতো তাহলে এইবার সাইন্স ফ্যাকাল্টির সবগুলো সাবজেক্টের পরীক্ষা একটি ইউনিটে নেওয়া প্রয়োজন পড়তো না। আর যদি বলি, এক সাথে নেওয়া ঠিক হয় নি, তাহলে আমাদেরকে উত্তর দিতে হবে, কেন এই এক্সপেরিমেন্টটা চালানো হলো! আমাদের শিক্ষাব্যবস্থা তো গোয়ান্তানামো কারাগার নয় যে আমাদের মনে যখনই যে উদ্ভট চিন্তা (শিক্ষা ড্রাগ) আসবে তখনই তা চোখ বন্ধ করে ঘনঘন চালিয়ে দেবো! বিষয়গুলো কিন্তু ধীরে ধীরে জটিল হয়ে যাচ্ছে!’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘লিখিত আবেদনটি হাতে পেয়েছি। শিক্ষার্থীদের আনিত অভিযোগ যাচাই বাচাই করা হচ্ছে।’

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেসবুক স্ট্যাটাস,ইবি,শিক্ষক,বিচার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close