ইবি প্রতিনিধি

  ১৭ নভেম্বর, ২০১৮

ইবিতে ‘ভাইস চ্যান্সেলরস’ পদক চালু

গুণী শিক্ষকদের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রতি বছর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শ্রেণিকক্ষে পাঠদান, গবেষণা ও মেন্টরিংয়ের উপর ভিত্তি করে এ ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদান করা হবে বলে জানা গেছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ১৪৪তম একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানান রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের গুণী শিক্ষকদের মূল্যায়ণ এবং নতুন গুণী শিক্ষক তৈরিতে ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন বর্তমান প্রশাসন। শ্রেণিকক্ষে পাঠদান, গবেষণা ও মেন্টরিংকে উৎসাহিত করার লক্ষ্যে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে প্রতি বছর বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের একজন করে ৮ জন শিক্ষককে তাদের শ্রেণিকক্ষে পাঠদান, গবেষণা ও মেন্টরিং এর উপর ভিত্তি করে জুড়ি বোর্ডের সুপারিশের মাধ্যমে এ ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ সিদ্ধান্ত ১৪৪ তম একাডেমিক কাউন্সিল সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদন পায়।

দেশে এই প্রথম ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুণী শিক্ষকদের মূল্যায়ণের জন্য ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যা ইতোমধ্যে বিভিন্ন মহলে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এ বিষয়ে বলেন, ‘ভাইস চ্যান্সেলরস’ গোল্ড মেডেল প্রদানের যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, আশা রাখছি এ পদক প্রদান গুণী শিক্ষকদের মূল্যায়ণ এবং নতুন গুণী শিক্ষক তৈরিতে সহায়ক হবে। প্রতি সেশন শেষে সাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে এ পদক প্রদান করা হবে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,ভাইস চ্যান্সেলরস,পদক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close