ইবির ৩ অনুষদে ডিন নিয়োগ

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১৬:২৬

ইবি প্রতিনিধি
ছবি (বাম থেকে): আনোয়ারুল হক, নাসিম বানু ও মমতাজুল ইসলাম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নতুন তিন অনুষদে ডিন নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এই নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, একাডেমিক কার্যক্রম আরো গতিশীল করতে গত ১২ নভেম্বর অনুষদ বিন্যাসে পরিবর্তন আনে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতদিন বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের অধীনে ৩৩টি বিভাগ পরিচালিত হতো। এখন থেকে এসব বিভাগ পুনর্বিন্যাস করে আটটি অনুষদের অধীন অন্তর্ভূক্ত করা হয়েছে।

অনুষদ পুনর্বিন্যাস অনুযায়ী— মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদকে আলাদা করে কলা অনুষদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদ করা হয়েছে। ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদকে আলাদা করে বিজ্ঞান অনুষদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এবং জৈবিক বিজ্ঞান অনুষদ করা হয়েছে। এছাড়া ধর্মতত্ত্ব অনুষদ, আইন ও শরীয়াহ অনুষদ এবং ব্যবসায় প্রশাসন অনুষদে কোনো পরিবর্তন আনা হয়নি। এদিকে বুধবার নতুন এই তিন অনুষদের ডিন নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

নিয়োগপ্রাপ্তরা হলেন— প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন হিসেবে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মমতাজুল ইসলাম, জীব বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নাসিম বানুকে নিয়োগ দেওয়া হয়েছে।

পিডিএসও/অপূর্ব