ঢাবি প্রতিনিধি

  ১২ নভেম্বর, ২০১৮

অধ্যাপক একেএম আবদুল মান্নান বৃত্তি পেল ঢাবির ২ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২ জন কৃতী শিক্ষার্থী ‘অধ্যাপক একেএম আবদুল মান্নান ট্রাস্ট ফান্ড’ বৃত্তি লাভ করেছেন। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন মো. আশরাফুল ইসলাম (গণিত) এবং মোস্তাফিজুর রহমান (ফলিত গণিত)।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সোমবার উপাচার্য অফিস সংলগ্ন লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

উপাচার্য আখতারুজ্জামান পরিবার, সমাজ তথা দেশের উন্নয়নে কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের সর্বদা ভাল কাজের সঙ্গে সম্পৃক্ত থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদার, ফলিত গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ ফেরদৌস, প্রয়াত অধ্যাপক একেএম আবদুল মান্নানের মেয়ে ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রয়াত অধ্যাপক একেএম আবদুল মান্নান সরকারী কলেজের গণিত বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগ থেকে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তার ৩ ছেলে-মেয়ের সবাই সমাজে সুপ্রতিষ্ঠিত। ২০০৯ সালের ১০ জুলাই তিনি ঢাকায় ইন্তেকাল করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,একেএম আবদুল মান্নান বৃত্তি,ড. মো. আখতারুজ্জামান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close