জাককানইবি প্রতিনিধি

  ১১ নভেম্বর, ২০১৮

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে রোববার ‘AL’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

‘AL’ ইউনিটে রয়েছে ৩টি বিভাগ। সেগুলো হলো- বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ এবং দর্শন বিভাগ। সকাল ১০ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত চলে ভর্তি পরীক্ষা। ‘AL’ ইউনিটে ১৫৫টি আসনের বিপরীতে মোট আবেদন পড়েছিল ৪৪০০টি। মোট পরীক্ষার্থীদের মধ্যে ৩৫৮৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে; অর্থাৎ উপস্থিতির হার ছিল শতকরা ৮২ জন।

পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন ট্রেজারার প্রফেসর জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, মিডিয়া ও প্রচার উপ-কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন্ নবী এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কবি নজরুল,বিশ্ববিদ্যালয়,ভর্তি পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close