‘মেধাবীরাই পড়বে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে’

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১২:৫৪

জাককানইবি প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মেধাবীরা পড়াশুনা করবে। ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের মান ও শিক্ষার্থীদের মর্যাদায় আবেদনের জন্য সিজিপি বাড়ানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগের সঙ্গে এবার নতুন আরো চারটি বিভাগ যুক্ত করা হয়েছে। ভর্তি জালিয়াতি চক্রের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়য় প্রশাসন জিরো টলারেন্স।

ভর্তি পরীক্ষাকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রশাসনিক ভবনের কনফারেন্সকক্ষে সংবাদ সম্মেলনে এই বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হুমায়ুন কবির জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ১১ নভেম্বর। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত চলবে। এ বছর প্রতি আসনের জন্য লড়বেন ৩০ জন শিক্ষার্থী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভর্তি পরীক্ষার মিডিয়া ও প্রচার কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন নবী জানান, এ,বি,সি,ডি এ চারটি ইউনিটে আবেদনকারীর সংখ্যা ৩৩ হাজার ২২ জন। চার ইউনিটে সর্বমোট চাহিদা রয়েছে ১১শ ৫ জন।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১শ পুলিশ মোতায়েন ও পরীক্ষা চলাকালীন কেন্দ্রে ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে। অন্যান্য নিয়মাবলীও যথারীতি ঠিক থাকবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাাফিজুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, ব্যবসায়িক অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, প্রক্টর উজ্জল কুমার প্রধান, জনসংযোগ বিভাগের উপপরিচালক হাফিজুর রহমান প্রমুখ।

পিডিএসও/হেলাল