চবি বিতর্ক উৎসব শুরু শুক্রবার

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৭:২৩

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ (সিইউডিএস) এর আয়োজনে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব ২০১৮’ শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার বেলা ১ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান সিইউডিএস এর সভাপতি ও বিতর্ক উৎসবের আহ্বায়ক মোহাম্মদ আবু ফয়সাল।

শুক্রবার সকাল দশটায় আইন অনুষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতর্ক উৎসবের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

প্রথম দিন চারটি ও দ্বিতীয় দিন চারটিসহ মোট আটটি রাউন্ডে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় বিতার্কিকরা উপস্হিত থাকবেন। 

দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে মোট ৪৮ টি দলের অংশগ্রহণে এ বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে রেজিস্ট্রেশনকৃত শিক্ষানবীশ বিতার্কিকরা উপস্হিত থাকবেন। 

এ আয়োজনে সার্বিক সহায়তা করেছে ওয়েল গ্রুপ। এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, শেয়ার বিজ ও যমুনা টিভি।  

পিডিএসও/অপূর্ব