জবির সব ইউনিটে ভর্তি শুরু ১১ নভেম্বর

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১১:৩৪

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সব ইউনিটে ভর্তি শুরু হচ্ছে ১১ নভেম্বর থেকে। এর আগে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে যেসব ভর্তিচ্ছু উত্তীর্ণ হয়েছেন তাদেরকে ভর্তির জন্য ১১ নভেম্বর হতে পরবর্তী ৫ দিনের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে।

রেজিস্টার দফতর সূত্রে জানা যায়, ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা), ইউনিট-৩ (বাণিজ্য শাখা) ভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটসমূহে এবং বিশেষায়িত ৪টি বিভাগে (সংগীত, চারুকলা, নাট্যকলা, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ) ১ম মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১১ থেকে ১৫ তারিখের মধ্যে ভর্তির জন্য আহ্বান করা হয়েছে।

২য় আহ্বানে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের ১৮ থেকে ২২ তারিখের মধ্যে, ৩য় আহ্বানে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের ২৫ থেকে ২৭ তারিখের মধ্যে এবং ৪র্থ আহ্বানে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের ২ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে ভর্তির জন্য আহ্বান করা হয়।

বিশেষায়িত ৪টি বিভাগে (সংগীত, চারুকলা, নাট্যকলা, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ) ১ম আহ্বানে মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৮ থেকে ২২ তারিখের মধ্যে ভর্তির জন্য আহ্বান করা হয়। ২য় আহ্বানে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের ২৫ থেকে ২৭ তারিখের মধ্যে, ৩য় আহ্বানে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের ২ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে ভর্তির জন্য আহ্বান করা হয়।

কাগজপত্র জমা : ইউনিট-১, ইউনিট-২, ইউনিট-৩ ভুক্ত বিভাগের ১ম মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১১ থেকে ১৬ তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে এবং বিশেষায়িত ৪টি বিভাগের (সংগীত, চারুকলা, নাট্যকলা, ফিল্ম অ্যান্ড টেলিভিশন) ১ম মনোয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৮ থেকে ২৩ তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

কোটায় সাক্ষাৎকার : কোটায় আবেদনকারীদের সাক্ষাৎকার (সকল কোটা) ২ ডিসেম্বর সকাল ১০টা থেকে শুরু হবে সংশ্লিষ্ট ডিন অফিসে এবং কোটার ফলাফল ৩ ডিসেম্বর প্রকাশিত হবে। ৪ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd.com) পাওয়া যাবে।

পিডিএসও/হেলাল