নোবিপ্রবি প্রতিনিধি

  ০৩ নভেম্বর, ২০১৮

নোবিপ্রবিতে জেলহত্যা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জেলহত্যা দিবস পালিত হয়েছে।

শনিবার নোবিপ্রবি পরিবারের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। বিশ্ববিদ্যালয়ে জেলহত্যা দিবস উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করেন। এরপর ম্যুরাল প্রাঙ্গনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন।

উপাচার্য জেলহত্যা দিবস নিয়ে বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে স্বপরিবারে হত্যার পর ৩ নভেম্বর মধ্যরাতে জাতীয় ৪ নেতা- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামানকে নৃশংসভাবে হত্যা করা হয়। ইতিহাসের এই নিষ্ঠুর হত্যাযজ্ঞের ঘটনায় স্তম্ভিত হয়েছিল সমগ্র বিশ্ব। কারাগারে বন্দি থাকা অবস্থায় বর্বরোচিত এ হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা।’ উপাচার্য হত্যাকারীদের মরণোত্তর বিচারের আওতায় আনার দাবি জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সহ সভাপতি ড. গাজী মহসিন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দপ্তর ও শাখাপ্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরাও উপস্থিত ছিলেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নোবিপ্রবি,জেলহত্যা,দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close