জাবি প্রতিনিধি

  ২৮ অক্টোবর, ২০১৮

জাবিতে প্রশাসনিক ভবন অবরোধ

জাবিতে এক সাংবাদিক ও এক ছাত্রীর ওপর হামলার ঘটনায় ‘বিচারের নামে প্রহসনের প্রতিবাদ ও অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির’ দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করা হয়েছে। রোববার সকাল ৮টা থেকে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে এ অবরোধ অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের একাংশ ও সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থী দুই প্রশাসনিক ভবনের ফটকে তালা দিয়ে সামনে অবস্থান নিয়েছেন। অবরোধের কারণে কর্মকর্তা-কর্মচারীরা দুই প্রশাসনিক ভবনে প্রবেশ করতে পারেননি। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে একটি জাতীয় দৈনিকের ফটোগ্রাফার ও বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিককে মারধর এবং এক ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগ ওঠে। সেদিনই ছিনতাই, মারধর ও লাঞ্ছনার বিচার চেয়ে ওই দুই সাংবাদিক ও ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রধান নিরাপত্তা কর্মকর্তা বরাবর পৃথকভাবে লিখিত অভিযোগ দেন। এর প্রেক্ষিতে গত ২ অক্টোবর ৪ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিস্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ৪ অক্টোবর সে বহিস্কারাদেশ স্থগিত করা হয়।

আন্দোলনকারীরা বলছেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সাংবাদিক ও ছাত্রী মারধরের ঘটনায় বিচারের নামে প্রহসন করছে। ঘটনার পর প্রথমে ৭ জনকে সাময়িক বহিস্কার করা হয়। এরপর কয়েক ঘন্টার ব্যবধানে তিনজনকে বাদ দিয়ে ৪ জনকে বহিষ্কার করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। দুইদিন পর সে বহিস্কারাদেশও স্থগিত করা হয়। আমরা সাংবাদিক ও ছাত্রী মারধরের ঘটনার সুষ্ঠু বিচার চাই। বিচারের দৃশ্যমান কোন অগ্রগতি না হওয়া পর্যন্ত আমাদের অবরোধ চলবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,প্রশাসনিক ভবন অবরোধ,সাংবাদিক মারধর,ছাত্রী মারধর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close