ইবি প্রতিনিধি

  ২৮ অক্টোবর, ২০১৮

পরিবহন ধর্মঘটে অচল ইসলামী বিশ্ববিদ্যালয়

পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট চলছে সারাদেশে। এতে পরিবহন নির্ভরশীল ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম প্রায় অচল হয়ে পড়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এমনকি প্রশাসনিক কার্যক্রমও চলেছে অনেকটা ঢিলেঢালা।

রোববার সকাল সাড়ে ৮টা ট্রিপে কুষ্টিয়া শহর থেকে পুলিশ প্রহরায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কয়েকটি গাড়ি ক্যাম্পাসে আসলেও ঝিনাইদহ শহর থেকে কোনো গাড়ি ছেড়ে আসেনি। পরে বিকাল সাড়ে ট্রিপে গাড়িগুলো আবার পুলিশ প্রহরায় ফিরে যায়।

প্রতিদিনের মতো কুষ্টিয়া থেকে ক্লাস করতে আসা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আবু নাসের বলেন, আমাদের আজ ক্লাস ও পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু উপস্থিতি কম থাকায় ক্লাস-পরীক্ষা হয়নি। এছাড়া দুপুরের ট্রিপে ক্যাম্পাসের গাড়ি কুষ্টিয়া ছেড়ে না যাওয়ায় আমাদের অনেক কষ্ট করে ভ্যান গাড়িতে কুষ্টিয়া পৌঁছাতে হয়েছে।

এদিকে পরিবহন ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষক-শিক্ষার্থী ক্যাম্পাসে আসতে না পারায় আজ কোনো বিভাগে চূড়ান্ত পরীক্ষা, সাধারণ ক্লাস-পরীক্ষা হয়নি। ক্যাম্পাস সরেজমিন ঘুরে অধিকাংশ একাডেমিক ভবনগুলোতে শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণা তেমন লক্ষ্য করা যায়নি। এছাড়া প্রশাসন ভবনে অফিসসমূহের কার্যক্রমও ছিল ঢিলেঢালা।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ এ বিষয়ে জানান, সারাদেশে পরিবহন ধর্মঘট থাকায় আজ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চলামান ১৪টি চুড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় পরিবহন নির্ভশীল হওয়া ধর্মঘটে ক্লাস-পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। তারপরও নিরাপত্তার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কিছু গাড়ি ক্যাম্পাসে পাঠানো হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধর্মঘট,ইসলামী বিশ্ববিদ্যালয়,ইবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close