চবি প্রতিনিধি

  ২৬ অক্টোবর, ২০১৮

চবির ভর্তি পরীক্ষা শনিবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ সেশনের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শনিবার শুরু হচ্ছে। এ উপলক্ষ্যে ক্যাম্পাসকে ঘিরে নেয়া হয়েছে নজীরবিহীন নিরাপত্তা।

শুক্রবার বিকেল তিনটায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী।

প্রক্টর বলেন, জালিয়াতি প্রতিরোধে এ বছর শিফটিং পদ্ধতিতে পরীক্ষা নেয়া হচ্ছে। পরীক্ষাকে সুষ্ঠু ও সুচারুভাবে সম্পন্ন করতে ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি নেয়া হয়েছে। শৃঙ্খলা ও নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি সাত শতাধিক পুলিশ, গোয়েন্দা সংস্হার সদস্য, রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী কাজ করবে। পরীক্ষার্থীকে বহনকারী যানবাহনগুলো ১নং গেট দিয়ে প্রবেশ করে কেন্দ্রীয় খেলার মাঠে পার্কিং করবে। পরীক্ষাকেন্দ্রের আশপাশে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ।

প্রক্টর আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে কোনও শিক্ষার্থী পরীক্ষার্থীদের কোনোভাবে হয়রানি করলে শাস্তিমূলক ব্যবস্হা গ্রহণ এবং ভর্তি জালিয়াতির সাথে সম্পৃক্ততা থাকলে তাকে বহিস্কার করা হবে।

প্রসঙ্গত, শনিবার ‘বি’ ইউনিটের পরীক্ষা গ্রহনের মধ্য দিয়ে শুরু হচ্ছে ভর্তি পরীক্ষা। দুইটি শিফটে মোট ১৪২৯ টি আসনের বিপরীতে পরীক্ষা দিচ্ছে ৩১ হাজার ৭৯০ জন। প্রথম শিফট সকাল ৯ টা ৪৫ মিনিটে ও দ্বিতীয় শিফট বিকাল ২ টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,ভর্তি পরীক্ষা,শনিবার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close