নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ইবিতে র‌্যালি

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৮, ১৫:১৪

ইবি প্রতিনিধি

জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে সোমবার ক্যাম্পাসে র‌্যালি, আলোচনাসভা ও জনসচেতনমূলক লিফলেট বিতরণ করা হয়।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ ‘নিরাপদ সড়ক নিশ্চিতকরণে জনসচেতনতা বৃদ্ধি’ এই শ্লোগানে র‌্যালি ও সভা করে রোভার স্কাউট গ্রুপ ইবি শাখা। সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট ডেনের সামনে থেকে র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি ডায়না চত্বর হয়ে প্রশাসন ভবনের সামনে গেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপউপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা র‌্যালিতে অংশ নেন। এরপর র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকে গিয়ে শেষ হয়। এ সময় র‌্যালিতে নেতৃত্ব দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

র‌্যালি শেষে বেলা ১২টার দিকে প্রধান ফটকের সামনে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে সভা হয়। বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. রুহুল এম কে সালেহের সঞ্চালনায় বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপউপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, রোভার স্কাউট ইবি শাখার আরএসএল অধ্যাপক ড. আমিনুল ইসলাম, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. আক্তারুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। সভা শেষে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে সচেতনতা বৃদ্ধির লক্ষে পথচারী ও গাড়ির ড্রাইভারদেরকে লিফলেট বিতরণ করা হয়।

পিডিএসও/হেলাল