লিপু হত্যার ২ বছর

সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত বিচার দাবি

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১৯:৫১

রাবি প্রতিনিধি

আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলার কারণেই দুই বছরেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার হয়নি বলে দাবি করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। একইসঙ্গে তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন। 

শনিবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের সামনে বিভাগের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানান তারা।
  
মানববন্ধনে বক্তারা বলেন, ‘মোতালেব হোসেন লিপু হত্যার দুই বছর হলো। অথচ মামলার কোনো অগ্রগতি নেই। একটি মামলার তদন্তে দুই বছর লাগা খুবই হতাশাজনক। বিশ্ববিদ্যালয়ে হত্যাকাণ্ডের মতো ঘটনা একাধিকবার ঘটলেও আমরা বিচার দেখতে পাই না। এতে করে জড়িতরা যেমন পাড় পেয়ে যাচ্ছে তেমনি দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড বৃদ্ধি পাচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলার ফলে আমরা এখনও বিচার পাইনি।’ এ সময় বক্তারা দ্রুত হত্যাকাণ্ডের বিচার দাবি করেন।
 
মানববন্ধনে বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী গোলাম মোস্তফার সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিভাগের শিক্ষার্থী শিহাবুল ইসলাম, মোমিনুল প্রমুখ। মানববন্ধনে বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২০ অক্টোবর নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে অর্ধনগ্ন অবস্থায় মোতালেব হোসেন লিপুর লাশ উদ্ধার করা হয়। ওইদিন বিকেলে লিপুর চাচা বাদী হয়ে অজ্ঞাত কয়জনকে আসামি করে নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পিডিএসও/অপূর্ব