reporterঅনলাইন ডেস্ক
  ১৯ অক্টোবর, ২০১৮

৬ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকের বার্ষিক পরীক্ষা শেষের নির্দেশ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নতুন নির্দেশনা অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়গুলোর বার্ষিক পরীক্ষা এগিয়ে নেওয়া হয়েছে। ২৯ নভেম্বর থেকে ৬ ডিসেম্বরের মধ্যে প্রথম থেকে চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষা শেষ করতে এক আদেশ জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

আগের নির্দেশনা অনুযায়ী ১১-১৮ ডিসেম্বরের মধ্যে এই পরীক্ষা হওয়ার কথা থাকলেও এখন ৬ ডিসেম্বরের মধ্যেই পরীক্ষা শেষ করতে হবে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং প্রাথমিক শিক্ষার সঙ্গে সম্পৃক্ত সব শিক্ষা কর্মকর্তাদের কাছে এমন আদেশের অনুলিপি পাঠানো হয়েছে।

পরীক্ষার সময় পরিবর্তনের বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব বলেন, ‘মধ্য ডিসেম্বরের পর থেকে যেকোনো দিন জাতীয় নির্বাচন হওয়ার সম্ভাবনা আছে। নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করে বার্ষিক পরীক্ষা এগিয়ে আনা হয়েছে।’ এ কারণে বৃহস্পতিবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রথম থেকে চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষা এগিয়ে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, নির্বাচন কমিশন সচিব বৃহস্পতিবার জানিয়েছেন, নভেম্বরের প্রথম সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রাথমিক পরীক্ষা,প্রাথমিক সমাপনী পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close