ঢাবি প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০১৮

‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা

গণমাধ্যমে প্রকাশিত ভাষ্য সম্পর্কে ঢাবির বক্তব্য

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ-ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন গণমাধ্যমে ‘গঠিত তদন্ত কমিটির রিপোর্ট দেয়ার আগেই ফল প্রকাশ করা হয়েছে’ মর্মে প্রকাশিত সংবাদ সম্পর্কে বক্তব্য দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বক্তব্য দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বৃহস্পতিবার ও আজ শুক্রবার বিভিন্ন গণমাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ-ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের পরিপ্রেক্ষিতে ‘গঠিত তদন্ত কমিটির রিপোর্ট দেয়ার আগেই ফল প্রকাশ করা হয়েছে’ মর্মে যে সংবাদ প্রকাশিত হয়েছে, সে বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

এতে বলা হয়, এ বিষয়ে জনমনে বিভ্রান্তি নিরসন লক্ষ্যে জানানো যাচ্ছে—তদন্ত কমিটির আহ্বায়ক প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সাপ্তাহিক ছুটি ও বিশ্ববিদ্যালয় শোক দিবসের ছুটির মধ্যেও দ্রুততম সময়ের মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট প্রণয়ন করে গত ১৫ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে মতামতসহ তদন্ত প্রতিবেদন জমা দেন। রিপোর্ট পাওয়ার পর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ১৬ অক্টোবর অপরাহ্ন ৩:৩০টায় ঘ-ইউনিটের ফল প্রকাশ করা হয়। এ সময় বিজ্ঞপ্তিতে এবিষয়ে বিভ্রান্তির কোনো অবকাশ নেই বলে জানানো হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা বিশ্ববিদ্যালয়,ঢাবি,‘ঘ’ ইউনিট,ভর্তি পরীক্ষা,প্রশ্নপত্র ফাঁস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close