নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বে ৫২ শিক্ষার্থী

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ২১:১৯

ওহী আলম, নোবিপ্রবি প্রতিনিধি

আসন্ন ২০১৮-১৯ শিক্ষাবর্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ৫২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। 

এ বছর ৬ টি ইউনিটের মোট ১৩৪০ টি আসনের বিপরীতে ৭০২৯৮ টি আবেদন জমা পড়েছে। ‘এ’ ইউনিটে ২৩৯৩২, ‘বি’ ইউনিটে ২০৯৯৬, ‘সি’ ইউনিটে ৬০৭৬, ‘ডি’ ইউনিটে ১২৭৪১, ‘ই’ ইউনিটে ৩২৩৭ ও ‘এফ’ ইউনিটে ৩৩১৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। 

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সদস্য ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) ডিরেক্টর মোহাম্মদ নুরুজ্জামান ভুঁইয়ার প্রতিদিনের সংবাদকে তথ্যটি নিশ্চিত করেছেন।

এদিকে, এবার সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হবে ‘এ’ ইউনিটে। সেখানে ৩১০ আসনের বিপরীতে গড়ে আবেদন করেছে প্রায় ৭৭ জন করে শিক্ষার্থী। এছাড়াও ‘বি’ ইউনিটের ৩১০ আসনের বিপরীতে গড়ে আবেদন করেছে প্রায় ৬৮ জন। ‘সি’ ইউনিটের ৯০ আসনের বিপরীতে গড়ে প্রায় ৬৮ জন। ‘ডি’ ইউনিটে ৬৩০ আসনের বিপরীতে গড়ে প্রায় ২০ জন আবেদন করেছে। ‘ই’ ইউনিটের ৪৯০ আসনের বিপরীতে গড়ে প্রায় ৭ জন। ‘এফ’ ইউনিটের ১৪০ আসনের বিপরীতে গড়ে প্রায় ২৪ জন আবেদন করেছে।

এছাড়া বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ১৭ অক্টোবর বিকেল ৫টা থেকে ২২ অক্টোবর  ২০১৮ রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনের https://nstu.admission.online মাধ্যমে ডাউনলোড করা যাবে।

এ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৬ অক্টোবর সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১২ টা, বি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৬ অক্টোবর বিকেল ৩ টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত। সি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২ টা, ডি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর বিকেল ৩ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। ই ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১১ টা, এফ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর বিকেল ৩ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ৩০ অক্টোবর।

পিডিএসও/অপূর্ব