ঢাবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১৫:৫২

ঢাবি প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদ আয়োজিত শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। 

শনিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার বিতরণ করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, প্রতিযোগী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন। 

উপাচার্য আখতারুজ্জামান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, জাতির জনক আজ আমাদের মাঝে নেই কিন্তু আমরা যে একটি স্বাধীন দেশে বসবাস করছি, এটি তাঁর অবদান। জাতির জনক উদার মনের মানুষ ছিলেন এবং তিনি শিশুদের খুব ভালবাসতেন। তিনি বলেন, শোককে শক্তিতে পরিণত করে সামনে এগিয়ে যাওয়াই শোক দিবসের তাৎপর্য।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে গত ১৫ আগস্ট ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় এই শিশু চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট ৩টি গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রত্যেক গ্রুপের সেরা ১০জন করে মোট ৩০জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়।

পিডিএসও/এআই