ঢাবি ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষা

প্রশ্নফাঁসের প্রতিবাদে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ মিছিল

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ২০:৪০

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শাখা। শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা এ মিছিল করেন।

মিছিলটি ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বর থেকে শুরু হয়ে উপাচার্য বাংলোর সামনে যায়। সেখানে ‘প্রতিবছর ঘ ইউনিটের প্রশ্ন ফাঁস হয় কেন?’, ‘প্রশ্নপত্র ফাঁসের ডিজিটাল জালিয়াত চক্রকে রুখো’, ‘প্রশ্নপত্র ফাঁসে প্রশাসনের মিথ্যাচার বন্ধ কর’, ‘প্রশ্নফাঁসের মূল হোতাদের গ্রেফতার কর’, লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদশন করেন। 

মিছিল শেষে ছাত্র ইউনিয়ন ঢাবি শাখার সভাপতি ফয়েজ উল্লাহ বলেন, ‘প্রশ্নপত্র ফাঁস হয়েছে এটা স্পষ্ট সত্য। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে পুনরায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি।’ 

তিনি বলেন, ‘আমরা মনে করি প্রশাসনের অবহেলার কারণে প্রশ্নফাঁস হয়। গত বছরও প্রশ্নফাঁস হয়েছে। কিন্তু প্রশাসন এখন পর্যন্ত তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশ করেনি। প্রশ্নফাঁস হলেই প্রশাসন তা বার বার অস্বীকার করে আসছে।’ এসময় তিনি প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দেওয়ার দাবি জানান।

পিডিএসও/এআই