চবিতে দিনভর উত্তেজনা : আহত ৩, আটক ১

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ২০:০৩ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ২০:১০

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়ার পর হলগুলোতে তল্লাশি চালিয়েছে পুলিশ। এ ঘটনায় চবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর জীবনকে আটক করেছে পুলিশ। কয়েক দফা মারধরের ঘটনায় ৩ জন আহত হয়। পরবর্তীতে হলগুলোতে তল্লাশি করে কয়েকটি রামদা ও পাথর উদ্ধার করেছে প্রশাসন।

আহতরা হলেন— রাজনীতি বিজ্ঞান বিভাগের ১৪-১৫ সেশনের ইয়াসিন রুবেল, বাংলাদেশ স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ সেশনের আখতার হোসেন ও আবির হাসান।

বৃহস্পতিবার বেলা ১ টার দিকে সিএফসি নেতাকর্মীরা বিজয় গ্রুপকে ধাওয়া করলে বিজয়ের নেতাকর্মীরা পাল্টা ধাওয়া করে। এ সময় জাহাঙ্গীর জীবনকে আটক করা হয়।

হাটহাজারী সার্কেলের সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম আটকের বিষয়টি নিশ্চিত করে প্রতিদিনের সংবাদকে বলেন, বিশৃঙ্খলায় জড়িত থাকায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী প্রতিদিনের সংবাদকে বলেন, বহিরাগত কেউ আছে কিনা তা জানতে আমরা হল তল্লাশি করেছি। কিছু রামদা, বোতল ও বস্তাভর্তি পাথর পেয়েছি। বিশৃঙ্খলাকারীদের দ্রুত সনাক্ত করে আইনানুগ ব্যবস্হা নেয়া হবে। 

প্রসঙ্গত, বুধবার বেলা তিনটার দিকে প্রক্টর কার্যালয়ের সামনে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরবর্তীতে তা সোহরাওয়ার্দী হল ও শাহ আমানত হলে ছড়িয়ে পড়ে। দিনভর দফায় দফায় সংঘর্ষে ৭ জন আহত হয়।

পিডিএসও/এআই