রাবি প্রতিনিধি

  ২৬ সেপ্টেম্বর, ২০১৮

রাবি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড

১ম ও ২য় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের সুপারিশের প্রতিবাদ

প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেড) সরকারি চাকরিতে কোটা বাতিলের সুপারিশের প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধনে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘কোটা কারও দান নয়, এটা বঙ্গবন্ধু কর্তৃক মুক্তিযোদ্ধাদের উপহার। সরকারি চাকরিতে কোটা বাতিল করতে হলে সকল শ্রেণিতে বাতিল করতে হবে। কেবল প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোটা বাতিলের সুপারিশের মধ্য দিয়ে এদেশের মুক্তিযোদ্ধাদের অবমাননা করা হয়েছে।’

বক্তারা আরও বলেন, ‘মুক্তিযোদ্ধারা এদেশের প্রথম শ্রেণির নাগরিক। কিন্তু তৃতীয় ও চতুর্থ শ্রেণির চাকরিতে কোটা রেখে দেওয়ার সুপারিশ মুক্তিযোদ্ধাদের মর্যাদাকে ক্ষুণ্ন করেছে। সরকারি আমলাদের প্রথম ও দ্বিতীয় শ্রেণির কোটা বাতিলের সুপারিশকে আমরা প্রত্যাখান করছি।’

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সন্তান সমন্বয় পরিষদ রাজশাহী জেলা শাখার আহ্বায়ক সাফকাত মঞ্জুর বিপ্লব, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের রাবি শাখা সভাপতি তারিকুল হাসান, সাধারণ সম্পাদক ধীরাজ চন্দ্র রায়, কার্যনির্বাহী সদস্য মনির হোসেন, কার্যনির্বাহী সদস্য অমর শুভ, সদস্য খাইরুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, সম্প্রতি সরকার গঠিত কমিটি ৯ম থেকে ১৩তম গ্রেডের (প্রথম ও দ্বিতীয় শ্রেণি) সরকারি চাকরিতে কোনো কোটা না রাখার সুপারিশ করে। গত ১৭ সেপ্টেম্বর কমিটির প্রতিবেদন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেওয়া হয়। প্রতিবেদনে কমিটি ৯ম থেকে ১৩তম গ্রেডের সব পদে মেধার ভিত্তিতে নিয়োগের সুপারিশ করে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাবি,সরকারি চাকরি,কোটা বাতিল,সুপারিশ,প্রতিবাদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close