ঢাবি প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৮

ঢাবিতে সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের সনদপত্র বিতরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের “Certificate Course on Preventing Violent Extremism” এর শিক্ষার্থীদের সনদপত্র বিতরণ করা হয়েছে। রোববার বিকেলে উচ্চতর মানবিক ও সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্র ভবনের জেনোসাইড স্টাডিজ কেন্দ্রের কনফারেন্স রুমে সনদপত্র বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অধ্যাপক ড. দেলোয়ার হোসেন ও ইউএনডিপি’র রবার্ট স্টোরম্যান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য কোর্সে অংশগ্রহনকারীদের অভিনন্দন জানিয়ে বলেন, পাকিস্তান কর্তৃক ১৯৭১ এর গনহত্যা আমাদের সহিংস চরমপন্থার কথা মনে করিয়ে দেয়। ৭১ এর গণহত্যায় ও অমানবিক কার্যক্রমে পাকিস্তানি সৈন্য এবং তাদের দোসরদের অন্যতম কেন্দ্র ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। জেনোসাইড স্টাডিজ সেন্টারের উদ্দেশ্য হল শিক্ষার্থী ও গবেষকদের মধ্যে আমাদের ইতিহাসকে বাঁচিয়ে রাখা। উপাচার্য ১৯৭১ এ ২ কোটি বাঙালী প্রতিবেশি ভারতে আশ্রয় নিয়েছিল স্মরণ করে বলেন, আজ রোহিঙ্গাদের বিপদের সময় বাংলাদেশের সরকার তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছে।

উল্লেখ্য, প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ১৮জন সাংবাদিক ৫দিনব্যাপী এই কোর্সে অংশগ্রহন করেন।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,সেন্টার ফর জেনোসাইড স্টাডিজ,সনদপত্র বিতরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close