সিইউডিএস আন্তঃবিভাগ বিতর্কের সমাপনী অনুষ্ঠিত

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৮ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৫

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ (সিইউডিএস) ও বিডিজবস.কম আয়োজিত ‘বিডিজবস.কম-সিইউডিএস সপ্তদশ বাংলা ও একাদশ ইংরেজি আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০১৮’ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার বেলা দেড়টায় সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এর আগে দেশের সর্ববৃহৎ জব পোর্টাল বিডিজবস.ডটকম কতৃক ‘চাকরির বাজার: বাস্তবতা ও প্রস্তুতি’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। 

বাংলা বিতর্কে ২১ টি দলের মধ্যে ইন্তিসার বিন ইসমাইল, কাজী তৌফিকা ইসলাম ও আব্দুল কাদের আকিব এর সমন্বয়ে গঠিত দর্শন বিভাগ চ্যাম্পিয়ন হয়। রানার আপ হয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ। বাংলায় সেরা বিতার্কিক হয়েছেন ইন্তিসার বিন ইসমাইল।

ইংরেজী বিতর্কে ২০ টি দলকে হারিয়ে সাইদ বিন মহিউদ্দিন ও মুনেম শাহরিয়ার এর সমন্বিত আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন হয় এবং ফিন্যান্স বিভাগ রানার আপ হয়। ইংরেজী বিতর্কে সেরা বিতার্কিক হয়েছেন সাইদ বিন মহিউদ্দিন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দীন চৌধুরী ও বিডিজবস.কম এর প্রধান বাণিজ্যিক কর্মকর্তা প্রকাশ রায় চৌধুরী। সভাপতিত্ব করেন আইন অনুষদের ডিন ও সিইউডিএস এর এসোসিয়েট মডারেটর প্রফেসর ড. এ বি এম আবু নোমান । 

এসময় চবি উপাচার্য বলেন, এ বিশ্ব সীমাহীন সম্ভাবনার ক্ষেত্র। কয়লার খনিতেই হীরার উৎপত্তি। তরুণদের উদ্ভাবনী ও যুক্তিনির্ভর প্রতিভার দ্বারাই দেশ এগিয়ে যায়। 

পিডিএসও/এআই