ঢাবি প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলনকারীরা

ফাইল চালাচালি না করে প্রজ্ঞাপনের দাবি

ফাইল চালাচালি না করে সরকারের প্রতি প্রজ্ঞাপণ জারির দাবি জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। একই সঙ্গে মঙ্গলবার সারাদেশে সকাল ১১ টায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছেন তারা। সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

সংবাদ সম্মেলনে কোটা আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ‘সচিব মহোদয় যে প্রতিবেদন জমা দিয়েছেন, সেটাকে আমরা ইতিবাচক হিসেবে দেখছি। পাশাপাশি আমাদের দাবি ছিল সকল চাকরির ক্ষেত্রে যে কোটা পদ্ধতি রয়েছে তার একটি যৌক্তিক সংস্কার। সচিব নবম গ্রেড থেকে ১৩তম গ্রেড পর্যন্ত বাতিলের যে প্রতিবেদন দিয়েছেন, সেটিকে আমরা ইতিবাচক হিসেবে দেখছি। পাশাপাশি আমরা দাবি জানাচ্ছি এর পাশাপাশি যে গ্রেডগুলো রয়েছে সেখানে একটা যৌক্তিকভাবে কোটার সহনীয় সংস্কার করা হোক।’ কোটা সংস্কার প্রজ্ঞাপন আকারে জারি না করা পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলে ঘোষণা দেন তিনি।

যুগ্ম-আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘আমরা স্পষ্ট করে বলে দিয়েছি, যেদিন আমাদের তিন দফা দাবি বাস্তবায়ন হবে, সেদিনই আমরা আন্দোলন থেকে সরে যাবো।’

এসময় তিনি তিনদফা দাবি তুলে ধরেন। সেগুলো হলো- ভিত্তিহীন, মিথ্যা ও হয়রানিমূলক সব মামলা প্রত্যাহার করা, হামলাকারী‌দের দৃষ্টান্তমূলক শা‌স্তি দেয়া ও পাঁচ দফার আলোকে কোটা সংস্কার করা।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংবাদ সম্মেলন,কোটা সংস্কার আন্দোলন,প্রজ্ঞাপন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close