জাবি প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

জাবিতে অনলাইনে আবেদনের সময় শেষ, বেড়েছে ভর্তিচ্ছুর সংখ্যা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ শেষ হয়েছে। রোববার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন চলে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘এখনও আবেদন ফি পরিশোধের সময় আছে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন ফি পরিশোধ করা যাবে ২১ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। পরবর্তী ধাপগুলো সম্পন্ন করার পর কতজন ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে তা নিশ্চিত করে পরে বলা যাবে। এবার দশটি ইউনিটে মোট ৩ লাখ ২২ হাজার ৯৪৬ জন আবেদন করলেও এখন পর্যন্ত আবেদন ফি পরিশোধ করেছে ৩ লাখ ১ হাজার ৬২০ জন শিক্ষার্থী। গতবছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য পুরো প্রক্রিয়া সম্পন্ন করে ২ লাখ ৯৯ হাজার ১৭৩ জন শিক্ষার্থী।’

এদিকে এবার বিশ্ববিদ্যালয়ে ‘ডি’ ইউনিটে সবচেয়ে বেশি আবেদন হয়েছে বলে জানান অনলাইন ভর্তি কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির কোর কমিটির সদস্য ও ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ওয়াহিদুজ্জামান।

তিনি জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটে আবেদন করেছে ৬৪ হাজার ৭১০ জন, ‘বি’ ইউনিটে ৩৬ হাজার ৪৪৭ জন, ‘সি’ ইউনিটে ৪৯ হাজার ৪৯০ জন, ‘সি ১’ ইউনিটে ৯ হাজার ৬৩০ জন, ‘ডি’ ইউনিটে ৭২ হাজার ৯৫৩ জন, ‘ই’ ইউনিটে ২০ হাজার ১২৩ জন, ‘এফ’ ইউনিটে ৩২ হাজার ৬৮০ জন, ‘জি’ ইউনিটে ১০ হাজার ৫৮ জন, ‘এইচ’ ইউনিটে ১৮ হাজার ৬৯০ জন ও ‘আই’ ইউনিটে ৮ হাজার ১৬৫ জন শিক্ষার্থী আবেদন করেছে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,অনলাইনে আবেদন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close