গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ১৬ সেপ্টেম্বর, ২০১৮

গবি ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি অধ্যাপক সিরাজুল ইসলাম

গণ বিশ্ববিদ্যালয় (গবি) ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন লেখক, প্রাবন্ধিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী।

সম্প্রতি ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক ড. হালিমা খাতুন মারা যাওয়ায় রবিবার রাজধানীর ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত ট্রাস্টি বোর্ডের ৪১তম সভায় উপস্থিত সবার সম্মতিক্রমে অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরীকে পরবর্তী ২ বছরের জন্য সভাপতি হিসেবে মনোনয়ন দেয়া হয়।

অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী দীর্ঘকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে অধ্যাপনা করেছেন। স্বাধীনতা উত্তর বাংলা প্রবন্ধ সাহিত্য যাদের নিরলস অবদানে সমৃদ্ধ তিনি তাদের অন্যতম। শিক্ষায় অবদানের জন্য তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত হন।

সভায় ৪০ তম সভার কার্যবিবরণী আলোচনা ও অনুমোদন, অর্থ কমিটি ও সিন্ডিকেট সভার সুপারিশক্রমে ২০১৬-২০১৭ অথর্ বছরের হিসাব নিরীক্ষা প্রতিবেদন অনুমোদন, ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেট অনুমোদনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়।

অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ট্রাস্টি বোর্ড সভায় উপস্থিত ছিলেন, সদস্য তাহরুন্নেসা আবদুল্লাহ, কাজী ফজলুর রহমান, অধ্যাপক আমিরুল ইসলাম চৌধুরী, ড. সালেহ্ উদ্দিন আহমেদ, বিচারপতি আব্দুর রউফ, ওয়ালিউল ইসলাম, অধ্যাপক হোসনে আরা শাহেদ, অধ্যাপক আলতাফুন্নেসা, অধ্যাপক ডা. আবুল কাসেম চৌধুরী, অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, অধ্যাপক দিলারা চৌধুরী, ডা. জাফরুল্লাহ্ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গবি,ট্রাস্টি বোর্ড,সভাপতি,অধ্যাপক সিরাজুল ইসলাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close