ক্লাস-পরীক্ষার দাবিতে জাবিতে বিক্ষোভ

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০১

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভূগোল ও পরিবেশ বিভাগে ক্লাস-পরীক্ষার দাবিতে বিভাগের প্রবেশ ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন বিভাগটির শিক্ষার্থীরা। 

রোববার বেলা ১১টা থেকে বিভাগের ফটকের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন। এতে ফটকের ভেতরে আটকা পড়েছেন বিভাগটির শিক্ষকরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রোববার দুপুর ২টা) আন্দোলন চলছিলো।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে ক্লাস-পরীক্ষা চলছে। অথচ দুই সপ্তাহ হলো আমাদের বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ। শিক্ষকদের নিজেদের অন্তর্দ্বন্দ্বের কারণে আমরা কেন ক্ষতিগ্রস্থ হবো? শিক্ষকরা যেভাবে পারুক তাদের সমস্যার সমাধান করুক। তবে আমাদের ক্লাস-পরীক্ষা নিতে হবে। শিক্ষকরা আমাদের সামনে ক্লাস-পরীক্ষা নেয়ার ঘোষণা না দিলে আমরা আন্দোলন স্থগিত করবো না।

এ বিষয়ে ভূগোল ও পরিবেশ বিভাগের সভাপতি অধ্যাপক মনজুরুল হাসান বলেন, আগামীকাল সকাল ১১টায় জরুরী একাডেমিক সভা ডেকেছি।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগে একাডেমিক সভা ডাকার দাবিতে শিক্ষকদের ‘অঘোষিত’ ধর্মঘটের কারণে প্রায় দুই সপ্তাহ ধরে স্থবির হয়ে পড়েছে বিভাগটির একাডেমিক কার্যক্রম। বিভাগীয় সভাপতি ও শিক্ষকদের একটি প্রভাবশালী গ্রুপের দ্বন্দ্বের কারণেই মূলত ক্লাস-পরীক্ষা থেকে বিরত রয়েছেন বিভাগটির অধিকাংশ শিক্ষক। এমনকি ঝুলে রয়েছে বিভাগের ৪২ ব্যাচের স্নাতকোত্তরের চুড়ান্ত পরীক্ষা। বন্ধ রয়েছে বিভাগের সান্ধ্যকালীন কোর্সের ক্লাস-পরীক্ষাও।


পিডিএসও/এআই