নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা দিতে হবে : শিক্ষামন্ত্রী

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৩

অনলাইন ডেস্ক
ama ami

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে প্রস্তুত করতে নতুন প্রজন্মকে যুগের সঙ্গে সঙ্গতিপূর্ণ বিশ্বমানের শিক্ষা দিতে হবে। তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য দারিদ্র্যের অবসান ঘটিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। এর সঙ্গে সঙ্গতি রেখে লক্ষ্য অর্জনে নতুন প্রজন্মকে তৈরি করতে হবে।’ 

শুক্রবার  ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের মধ্যে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাহিদ এ সব কথা বলেন। ডিআরইউ এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম। 

শিক্ষামন্ত্রী বলেন, একটি মহল পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে সমাজে বিশৃঙ্খলা ও উদ্বেগ ছড়ানোর অপচেষ্টা চালায়। আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে। সরকারের কঠোর পদক্ষেপে প্রশ্নপত্র ফাঁস বন্ধ হয়েছে।

বিশেষ অতিথি ছিলেন সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. গোলাম ফারুক। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ ও সাবেক সভাপতি শাহেদ চৌধুরী। অতিথিরা কৃতী শিক্ষার্থীদের হাতে সম্মাননাপত্র, ক্রেস্ট ও বৃত্তি হিসেবে নগদ অর্থ তুলে দেন। ২০১৮ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ২৩ জন কৃতী শিক্ষার্থীকে এ বছর পুরস্কার প্রদান করে ডিআরইউ।

শিক্ষামন্ত্রী ডিআরইউ সদস্যদের সন্তানদের মধ্যে যারা কৃতী শিক্ষার্থী হিসেবে সংবর্ধনা পেয়েছেন তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা এবং তারা জ্ঞানে-বিজ্ঞানে ও দক্ষতায় নিজেদের বিকশিত করে দেশের সেবায় কাজ করবে এ আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, আধুনিক ও দক্ষ নাগরিক তৈরির পাশাপাশি আমরা ভালো মানুষ তৈরি করতে চাই।

পিডিএসও/তাজ