ছাত্র ইউনিয়নের সংবাদ সম্মেলন

প্রশ্নফাঁস ও জালিয়াতিরোধে ২ দফা দাবি

প্রকাশ | ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩২

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ও জালিয়াতিরোধে দুই দফা দাবি জানিয়েছে ঢাবি ছাত্র ইউনিয়ন। বুধবার বেলা একটার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান। 

দাবিগুলো হলো- ১. প্রশ্নফাঁস ঠেকাতে ভর্তি পরীক্ষা শুরুর আগেই বিশেষ টাস্কফোর্স গঠন করতে হবে এবং ২. বিগত সময়ের সকল ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের তথ্য অনুসন্ধান ও ভর্তিকৃতদের ভর্তি বাতিল এবং বিচার করতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাজীব দাস। এছাড়াও সেখানে ঢাবি ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক হাসিব মোহাম্মদ আশিক, কোষাধ্যক্ষ জয় রায়, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহির শাহরিয়ার রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে রাজিব দাস বলেন, ‘ভর্তি পরীক্ষাগুলোকে বছর বছর ভর্তিযুদ্ধ অ্যাখ্যা দেওয়ার মাধ্যমে আমাদের শিক্ষা ব্যবস্থা বহুদিন ধরেই একটা কদর্যতা নোংরা এক চেহারা নিয়েছে প্রশ্নফাঁস আর জালিয়াতির মতো ভয়াল সব দুর্নীতির মধ্য দিয়ে। সিআইডির মাধ্যমে প্রশ্নফাঁস ও জালিয়াতির খবর বেরিয়ে আসে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব ঘটনার পুনরাবৃত্তি হবে না এ নিশ্চয়তা দিতে পারে না।’

পিডিএসও/এআই