ভর্তি ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৫

শাবিপ্রবি প্রতিনিধি
ama ami

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গত বছরের তুলনায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন ফি ৫০ টাকা বৃদ্ধি করায় প্রতিবাদ জানিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। 

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শাখা ছাত্রফ্রন্ট’র আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্রের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বর্তমান কমিটির সদস্য তৌহিদুজ্জামান জুয়েল, মঈনুদ্দিন মিয়া ও এমকে মুনিম। 

বক্তারা বলেন, ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি ফরমের মূল্য বৃদ্ধি করা হলে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী পাঁচ বছর ভর্তি পরীক্ষার ফি নির্দিষ্ট রাখার কথা বললেও বর্তমানে প্রশাসন তা মানছে না। মুদ্রাস্ফীতির অজুহাত দেখিয়ে ফরমের দাম বাড়ানো সম্পূর্ণ অযৌক্তিক। এতে করে নিম্ন-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সন্তানদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ কষ্টসাধ্য হয়ে যাবে। 

প্রসঙ্গত, গত বছর ‘এ’ ও ‘বি-১’ ইউনিটের ভর্তি ফরমের মূল্য ছিল ৮০০ টাকা এবং ‘বি-২’ ইউনিটের ফরমের মূল্য ছিল ৯০০ টাকা যা এবছর ৫০ টাকা বৃদ্ধি করে যথাক্রমে ৮৫০ ও ৯৫০ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। 

পিডিএসও/এআই