জাবি প্রতিনিধি

  ১২ সেপ্টেম্বর, ২০১৮

জাবিতে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পদার্থ বিজ্ঞান বিভাগের এক ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানি ও হুমকি প্রদানের অভিযোগ করেছেন একই বিভাগের এক ছাত্রী। গত সোমবার ভুক্তভোগী ছাত্রী বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়নবিরোধী সেলে অভিযুক্তের বিচার চেয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত কিশোর কুমার দাস পদার্থ বিজ্ঞান বিভাগের ৪১তম ব্যাচের ছাত্র। তবে তিনি ৪৩তম ব্যাচের সঙ্গে ক্লাস করছেন।

লিখিত অভিযোগপত্রে ওই ছাত্রী উল্লেখ করেন, কিশোর কুমার দাস রোববার দুপুর দেড়টার দিকে বিভাগের ছাদে আমাকে যৌন হয়রানিমূলক অশালীন কথা বার্তা বলে। এই ঘটনার প্রতিবাদ করলে আমাকে হুমকি দেন। এই অবস্থায় আমি বিভাগে যাতায়াতের জন্য অনিরাপদ বোধ করছি। তাই বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তার সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

ভুক্তভোগী ছাত্রীর সহপাঠীরা জানায়, ইভটিজিংয়ের বিষয়ে কিশোর কুমারকে জিজ্ঞাসাবাদ করতে গেলে সে কাপড় কাটার কেচি দিয়ে তাদেরকে মারতে উদ্যত হন। এ সময় তাকে গণপিঠুনি দেয়া হয়। পরে শিক্ষকরা তাকে উদ্ধার করেন।

এ বিষয়ে বক্তব্যের জন্য অভিযুক্ত কিশোর কুমারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। পদার্থ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান বলেন, ওই ছেলে (কিশোর কুমার) এর আগে আমার কাছে গাঁজা খাওয়ার অনুমতি চেয়ে লিখিত আবেদন করেছিল। পরে আমি সেই আবেদন প্রক্টর বরাবর পাঠিয়ে দেই। সে বলে, গাঁজা নাকি খুব ভাল জিনিস।

এ বিষয়ে যৌন নিপিড়নবিরোধী সেলের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার বলেন, ওই ছাত্র (কিশোর কুমার) মাদকাসক্ত। তার কথাবার্তাও অসংলগ্ন। আমরা এ বিষয়ে ব্যবস্থা নেব।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যৌন হয়রানি,জাবি,শিক্ষার্থী,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close