মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

  ১১ সেপ্টেম্বর, ২০১৮

ওসির অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

পিরোজপুরের মঠবাড়িয়ায় আন্তঃ স্কুল-মাদ্রাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় মারধরের ঘটনায় শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীকে আসামি করে মামলা নেয়ায় প্রতিবাদে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা থানার ওসির অপসারণ দাবি করেছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল করে।

উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সাপলেজা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাশেদ হাওলাদার, জি কে ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নূর হোসাইন মোল্লা, এন সি তমেজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, বিবিএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান ও সাপলেজা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী কামরুল ইসলাম প্রমুখ। বক্তারা মামলা প্রত্যাহার ও ওসি গোলাম সরোয়ারের অপসারণের দাবি করেন।

প্রসঙ্গত, গত ৭ সেপ্টেম্বর উপজেলার শহীদ মোস্তফা খেলার মাঠে খেলা কমিটির সচিব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও থানা পুলিশের উপস্থিতিতে খেলাকে কেন্দ্র করে দুই স্কুলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

এ ঘটনায় জি কে ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমল চন্দ্র বিশ্বাস বাদী হয়ে সাপলেজা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক জামাল হোসেন এবং ওই বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী আল আমীনসহ ১১জনের নামোল্লেখ করে এছাড়া অজ্ঞাত ১৪০ জনকে আসামি করে থানায় একটি মামলা করেন।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার বলেন, শিক্ষার্থীদের দাবি অযৌক্তিক। কয়েক শিক্ষার্থী জখমের ঘটনায় বাদীর আবেদনের প্রেক্ষিতে মামলা গ্রহণ করা হয়। এবিষয়ে তদন্ত শেষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওসি,অপসারণ,শিক্ষার্থীদের,বিক্ষোভ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close