চাঁদপুর প্রতিনিধি

  ১০ সেপ্টেম্বর, ২০১৮

স্কুলছাত্রীকে অপহরণ চেষ্টা, শিক্ষার্থীদের বিক্ষোভ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার রামপুর এলাকায় সোমবার সকালে স্কুলে যাওয়ার পথে দশম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে ওই স্কুলের চার শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ করেছে।

ওই ছাত্রীর সহপাঠী, শিক্ষক ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল নয়টায় স্কুলে আসার পথে রামপুর এলাকার পাটওয়ারী বাড়ীর সামনে আসলে সুমন মোল্লা নামের এক বখাটে ও তার সহযোগীরা প্রকাশ্যে ওই ছাত্রীকে সিএনজিতে উঠিয়ে অপহরণ করার চেষ্টা করে। এসময় স্কুলের শিক্ষার্থী ও স্থানীয় লোকজন এগিয়ে আসলে বখাটে সুমন ও তার সহযোগীরা পালিয়ে যায়। পরে এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে বিক্ষোভ মিছিল বের করে। এসময় তারা অভিযুক্ত বখাটে সুমনকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন বলেন, এ ঘটনার পর ব্যবস্থাপনা কমিটির সদস্য ও শিক্ষকদের নিয়ে জরুরি সভা শেষে উপজেলা প্রশাসনকে ঘটনাটি জানানো হয়েছে। অভিযুক্ত ওই বখাটের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ওই বখাটে প্রায়ই নানাভাবে উত্ত্যক্ত করতো।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচ এম মাহফুজুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। বখাটের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওই ছাত্রীকে সব ধরনের সহায়তা দেওয়া হবে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্কুলছাত্রী,অপহরণ,বিক্ষোভ,চাঁদপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close