‘নৈঃশব্দে জাতির জনক’ মুখাভিনয় প্রদর্শনী ১২ সেপ্টেম্বর

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৩ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৪

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর মুখাভিনয় প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। ‘নৈঃশব্দে জাতির জনক’ শীর্ষক এই মুখাভিনয় প্রদর্শনী আগামী ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এদিন সন্ধ্যা ৬টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

মাইম অ্যাকশনের সাধারণ সম্পাদক এমরান হোসেন আজ রোববার গণমাধ্যমকে এই তথ্য জানান। মাইম অ্যাকশনের একদল তরুণ অভিনেতা এতে অভিনয় করবেন। এক ঘণ্টা দশ মিনিটের ‘নৈঃশব্দে জাতির জনক’-এ মুখাভিনয় শিল্পীরা বঙ্গবন্ধুর ওপর ইতিহাস, তার সংগ্রাম, স্বাধীনতা আন্দোলনের নানা পর্ব উপস্থাপন করবেন।

সংগঠন থেকে আরো জানানো হয়, বঙ্গবন্ধুর বাল্যকাল, ছাত্রজীবন, আওয়ামী লীগ গঠন, যুক্তফ্রন্টের নির্বাচন, ৬ দফার আন্দোলন, ৬৯-এর গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচন, স্বাধীনতার ঘোষণা, নয় মাসের মুক্তিযুদ্ধ এবং দেশ স্বাধীন হওয়ার ঘটনা প্রবাহ এতে থাকবে। পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতাকে নির্মমভাবে হত্যা এবং খুনীদেরও এতে তুলে ধরা হবে।

ঢাবি মাইম অ্যাকশনের এই আয়োজন হচ্ছে চতুর্থ প্রযোজনা। মুক্তিযুদ্ধ, সাম্প্রদায়িক সম্প্রীতিসহ বিভিন্ন বিষয়ে এর আগে সংগঠনটি আরো তিনটি প্রযোজনা সফলভাবে আয়োজন করেছিল। সংগঠনের সাধারণ সম্পাদক জানান, ঢাবির ছাত্রছাত্রী এবং রাজধানীর উৎসাহিত নতুন প্রজন্মের মানুষের মাঝে জাতির পিতার অবদানকে তুলে ধরার জন্যই তারা ‘নৈঃশব্দে জাতির জনক’ প্রযোজনা করছেন। প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত।

পিডিএসও/হেলাল