ট্রাফিক পুলিশের ভূমিকায় ছাত্রলীগ নেতা!

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫৪ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৪

মেহেদী জামান লিজন

সারাদেশে তীব্র যানজটে যখন মানুষের ভোগান্তি চরমে তখন সেই সমস্যা নিরসনে মাথার ঘাম পায়ে ফেলে ট্রাফিক পুলিশের ভূমিকা নিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

ময়মনসিংহ টু নেত্রকোণা সড়কে তীব্র যানজটে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব ট্রাফিক পুলিশের ভূমিকায় কাজ করছেন। বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে এমনই কয়েকটি ছবি ভাইরাল হয়েছে।

জানা যায়, রাকিব তার বন্ধু ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা ফারহান খান রিজভীর মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে বন্ধুর বাড়ি নেত্রকোণা জয়নগর যাচ্ছিলেন। ময়মনসিংহ টু নেত্রকোণা সড়কের খিকা বাজার এলাকায় সড়কের উপর গাছ পড়ে যাওয়ার কারণে শতশত গাড়ি, অ্যাম্বুলেন্স আটকে তীব্র যানজট সৃষ্টি হয়। গরম আর যানজটে ভোগান্তিতে পড়ে সাধারণ যাত্রীরা। সড়কটিতে কোনো ট্র্যাফিক পুলিশ না থাকায় রাকিব রাস্তায় নেমে দায়িত্ব পালন করেন। ঘণ্টাব্যাপী প্রচেষ্টায় যানজটমুক্ত হয়। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগরে সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবকে ভুক্তভোগী সাধারণ যাত্রী এবং স্থানীয় লোকজন ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায় রাকিবের ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনের ছবিগুলো। ছাত্রলীগের এ নেতা ব্যাপক প্রশংসা কুড়ান।

রাকিবুল হাসান রাকিব প্রতিদিনের সংবাদকে বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সামান্য একজন কর্মী হিসেবে সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছি।

এছাড়াও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামাজিক উন্নয়ন, মাদকবিরোধী আন্দোলন, ভর্তি পরীক্ষা কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন।

পিডিএসও/হেলাল