চবি ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৩ সেপ্টেম্বর

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৬

রিয়াজ মুন্না, চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন ১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে শুরু হবে। ৬ অক্টোবর (শনিবার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। 

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সচিব ও একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোসাইন প্রতিদিনের সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ১৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে আবেদন প্রক্রিয়ার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। ওই দিন বেলা ১১ টা থেকে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবে। আবেদন প্রক্রিয়া চলবে ৬ অক্টোবর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। তবে ৭ অক্টোবর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তি ফি প্রদান করা যাবে।

 

তিনি আরও বলেন, এবারের ভর্তি ফি ৪৭৫ টাকা নির্ধারন করা হয়েছে। সাথে প্রসেসিং ফি যুক্ত হবে। ভর্তি ফি শুধুমাত্র বিকাশ ও রকেটের (মোবাইল ব্যাংকিং) মাধ্যমে পরিশোধ করতে হবে। এবার ব্যাংকের মাধ্যমে টাকা পরিশোধের সুযোগ নেই।

তিনি বলেন, ৪ হাজার ৯শ ২৪টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। গতবারের মতো এবারও পরীক্ষা হবে চারটি ইউনিটে। এবারও দ্বিতীয়বার আবেদনের সুযোগ থাকছে না। তবে মানোন্নয়ন পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীর ফলাফল পরিবর্তিত হলে তা নিয়ে আবেদন করতে পারবে। 

পরীক্ষার তারিখসহ চূড়ান্ত নির্দেশনা ভর্তি বিজ্ঞপ্তিতে প্রকাশিত হবে বলেও জানান তিনি। 

 

পিডিএসও/ এআই