চবি উপাচার্যকে হত্যার হুমকির প্রতিবাদ বঙ্গবন্ধু পরিষদের

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:০২ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৮

রিয়াজ মুন্না

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে জবাই করে হত্যার প্রতিবাদ ও এর নেপথ্যে জড়িতদের বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বঙ্গবন্ধু পরিষদ, চবি। সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. রাশেদুন্নবীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিবুর রহমানের পরিচালনায় মানববন্ধন শেষে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কোনো চুনোপুঁটি নয়, তিনি বিশ্ববিদ্যালয়ের এক নম্বর ব্যক্তি। তাকে হত্যার হুমকি দেয়া মানে বিশ্ববিদ্যালয়ের সবাইকে হুমকি দেয়া। 

বক্তারা আরো বলেন, ইফতেখার স্যার উপাচার্যের দ্বায়িত্ব নেয়ার পর থেকে বিশ্ববিদ্যালয় কোনো কারণে এক দিনের জন্যও বন্ধ হয়নি। তিনি সুফি চিন্তাধারার একজন অসাধারণ মানুষ। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের অগ্রযাত্রাকে তিনি যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা বিশেষ একটি মহলের পছন্দ হচ্ছে না। তাই তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এই হুমকি এটিই প্রথম নয়, এর আগে আরো দুবার দেয়া হয়েছিল। 

এ সময় বক্তারা কাপুরুষােচিত-ন্যাক্কারজনক এ কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের অনতিবিলম্বে খুঁজে বের করে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান। এতে বক্তব্য রাখেন—বঙ্গবন্ধু পরিষদের সদস্য মো. ইউসুফ, সরোয়ার হোসেন, দেলোয়ার হোসাইন, ড. সেকান্দর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহসভাপতি প্রফেসর ড. কামরুল হুদা, মাহফুজুল হক খোকনসহ অনেকে। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল